শিরোনাম
দুরুদ শরীফ পাঠের ফজিলত       বাংলাদেশ যুবসেনার শিক্ষামুলক সভা অনুষ্ঠিত        বাংলাদেশ যুবসেনার মাসিক শিক্ষামুলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়       আ’লা হযরত ও অধ্যক্ষ হাফেজ এম.এ.জলিল(রঃ) কনফারেন্স অনুষ্ঠিত       ২৮ এপ্রিল’১৮, ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে সুন্নী কনফারেন্স       "হায়াত মউত কবর হাশর" কিতাব বিতরণ       ইসলামে কাব্য, কবিতা, কাব্য চর্চা : না'তে রাসূল "মীলাদ শরিফ" কবিতার নাম      
সন্ত্রাসবাদের অভিযোগে সোয়া লাখ একাউন্ট বন্ধ করেছে টুইটার
প্রকাশ : ২০১৬-০২-০৭ সময় : ১১:০০,
সন্ত্রাসবাদে সংশ্লিষ্টতা ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে এক লাখ ২৫ হাজারের বেশি অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার। গত বছরের মাঝামাঝি থেকে এই অ্যাকাউন্ট বন্ধের প্রক্রিয়া শুরু হয়। পলিসি নামক অ্যাকাউন্ট থেকে নিজেদের এই কার্যক্রমের কথা জানিয়েছে টুইটার।টুইটার কর্তৃপক্ষ জঙ্গিবাদ সংশ্লিষ্ট অ্যাকাউন্ট বন্ধে পদক্ষেপ নিয়েছে। ছবি : রয়টার্স

টুইটারের বরাত দিয়ে বিবিসি জানায়, প্রাথমিকভাবে বন্ধ করে দেওয়া অধিকাংশ অ্যাকাউন্টের সঙ্গে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সম্পৃক্ততা পাওয়া গেছে। 
পলিসি নামক অ্যাকাউন্টের টুইটার বার্তায় বলা হয়, ‘জঙ্গিবাদ ছড়ানোয় টুইটার অ্যাকাউন্ট ব্যবহারের বিষয়টির আমরা নিন্দা জানাই।’ এতে আরো জানানো হয়, জঙ্গিবাদ সংশ্লিষ্ট কোনো টুইটার অ্যাকাউন্টের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে অভিযোগ দেখার কর্মীদের সংখ্যা বাড়ানো হয়েছে। জানা গেছে, বিশ্বজুড়ে ৫০ কোটির বেশি ব্যবহারকারী আছে টুইটারে। 

টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, এরই মধ্যে তাঁরা অ্যাকাউন্ট বন্ধ করার ফল পেতে শুরু করেছেন। অনেক সন্দেহভাজন টুইটার অ্যাকাউন্ট এরই মধ্যে বন্ধ হয়ে গেছে। জঙ্গিবাদ সংশ্লিষ্ট কর্মকাণ্ড টুইটার থেকে সরে যাচ্ছে।

টুইটার কর্তৃপক্ষ আরো জানিয়েছে, আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে যৌথভাবে তারা কাজ করছে। একই সঙ্গে অন্যান্য সংস্থারও সহায়তা নিচ্ছে তারা।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
প্রকাশক ও সম্পাদক :---
"মা নীড়" ১৩২/৩ আহমদবাগ, সবুজবাগ, ঢাকা-১২১৪
ফোন : +৮৮-০২-৭২৭৫১০৭, মোবাইল : ০১৭৩৯-৩৬০৮৬৩, ই-মেইল : [email protected]