মঙ্গলবার ১৮ মে ২০২১ ৩ জ্যৈষ্ঠ ১৪২৮

মঙ্গলবার ১৮ মে ২০২১

রাজধানীর খিলগাঁও গার্লস স্কুল এন্ড কলেজ মাঠে
ঢাকা মহানগর পুলিশের বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক, খিলগাঁও
প্রকাশ: রোববার, ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম আপডেট: ০৯.০৫.২০১৬ ৫:০৫ পিএম  Count : 864

নিজস্ব প্রতিবেদক, খিলগাঁও :গতকাল ১৬.০৪.২০১৬ তারিখ বিকাল ০৩.০০ টায় রাজধানীর খিলগাঁও গার্লস স্কুল এন্ড কলেজ মাঠে ঢাকা মহানগর পুলিশের এক বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রলায় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন ও জাতিসংঘ মহাসচিব উপদেষ্টা পরিষদের সদস্য সাবের হোসেন চৌধুরী এমপি।

                                                                               

মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেন পিপিএম এর সভাপতিত্বে প্রধান আলোচক এর বক্তব্যে ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম, পিপিএম বলেন-আমি আপনাদের মাঝে বিট পুলিশিং এর নিমন্ত্রণ নিয়ে হাজির হয়েছি। আমি চাই সমস্ত ঢাকা মহানগরীর প্রত্যেকটি এলাকায় উঠান বৈঠকের মাধ্যমে পুলিশ ও জনগনের মধ্যে একটি শক্তিশালী মেলবন্ধন তৈরি হোক। যে মেলবন্ধনের মাধ্যমে জনতা ও পুলিশের পারস্পরিক ও দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে সমাজের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সে সবের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবে। মাদক, টেন্ডারবাজি, ভূমিদখল, চাঁদাবাজি, ইভটিজিং এবং সন্ত্রাস ও জঙ্গিবাদের মত সকল সমস্যা জনগনকে সাথে নিয়ে  সামাজিক আন্দোলন গড়ে তোলার মাধ্যমে আমরা এসবের শিকড় উপড়ে ফেলতে চাই।

 

এসময় ডিএমপি কমিশনার জনগনের আস্থা অর্জন সম্পর্কে বলেন-আমরা নিয়ন্ত্রণ করে বা বাধ্য করে জনগনের আস্থা ও ভালবাসা অর্জন করতে চাই না, আমরা সুন্দর ব্যবহার ও ভাল কাজের মাধ্যমে জনগনের আস্থা অর্জন করতে চাই। জনগনেই আমাদের মূল ভরসা। তাই বিট পুলিশিং এর মাধ্যমে আমরা জনসাধারণকে একটি বার্তা দিতে চাই সেটি হলো-আপনারা আমাদেরকে সহযোগিতা করুন, তথ্য দিন এবং পুলিশের পাশে এসে দাঁড়ান, পুলিশ আপনার পাশে অবশ্যই দাঁড়াবে, আপনাদের সমস্যা নিরসনে আন্তরিকভাবে কাজ করবে।


প্রধান অতিথির বক্তব্যে সাবের হোসেন চৌধুরী এমপি বলেন-ঢাকা শহরের জনসংখ্যা পুলিশের অনুপাত অনেক কম। তাই এখানে অপরাধের সংখ্যা অনেক বেশি। আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের একার পক্ষে মহানগরীর সকলকে নিরাপত্তা দেওয়া ও অপরাধ নিয়ে কাজ করা মোটেও সম্ভব নয়। আইন-শৃংখলা শুধু পুলিশের একার কাজ নয় জনগন সার্বিকভাবে পুলিশকে সহযোগিতা করলে এ নগরীকে নিরাপদ ও মাদক-সন্ত্রাসমুক্ত নগরী হিসেবে গড়ে তোলা সম্ভব। তিনি আরো বলেন-সকল উন্নয়নের মূলে আছে শান্তি ও শৃংখলা তাই জনগনকে শান্তিপ্রিয় মানুষ হয়ে শৃংখলা ও আইন মেনে চলতে হবে। পুলিশই জনতা, জনতাই পুলিশ এই  কথাটিকে সত্য ও সুন্দর করে তুলতে হলে জনগনকে অবশ্যই পুলিশকে সার্বিক সহযোগিতা করতে হবে।



আরও সংবাদ   বিষয়:  ঢাকা   মহানগর   বিট পুলিশিং   সমাবেশ  




এই ক্যাটেগরির আরো সংবাদ


সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রকাশক ও সম্পাদক :---
"মা নীড়" ১৩২/৩ আহমদবাগ, সবুজবাগ, ঢাকা-১২১৪
ফোন : +৮৮-০২-৭২৭৫১০৭, মোবাইল : ০১৭৩৯-৩৬০৮৬৩, ই-মেইল : [email protected]