শিরোনাম
হযরত মাওলা আলী رضي الله عنه’র পবিত্র শাহাদাৎ বার্ষিকী স্মরণে ইফতার মাহফিল অনুষ্ঠিত       রমজানের রোযার ফজিলত ও করণীয়       লাইলাতুল বরাতের প্রামাণ্যতা ও তাৎপর্য       শা’বান মাস ও শবে বরাতের তাৎপর্য       মি’রাজুনন্নবী : আশিক-মাশুকের মিলনমেলা       বাবে সগীর কবরস্থান,দামেস্ক,সিরিয়া       ক্বওমী মাদরাসাকে শর্তহীন সনদ দেওয়া অযৌক্তিক      
আজ রবিবার, ৮ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ, ২৩ জুলাই ২০১৭ খ্রিস্টাব্দ
ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ঢাকায়
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ : ২০১৭-০২-০১ সময় : ২৩:৫৭,

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ঢাকায় ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তিন দিনের সরকারি সফরে ঢাকায় এসে পৌঁছেছেন।  একটি বিশেষ বিমানে আজ বিকেল পাঁচটায় মাহমুদ আব্বাস ও তাঁর সফরসঙ্গীরা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।  বাংলাদেশের প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের প্রধানকে স্বাগত জানান। আব্বাসের সফরসঙ্গীদের মধ্যে আছেন ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালকি, প্রধান বিচারপতি মাহমুদ আল-হাব্বাস, ফিলিস্তিনি কর্তৃপক্ষের মুখপাত্র নাবিল আবু রুদেনি প্রমুখ। 

বিমান থেকে নামার পরপরই দুটি শিশু মাহমুদ আব্বাসকে ফুল দিয়ে অভ‌্যর্থনা জানায়। এছাড়া, বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে ২১ বার তোপধ্বনি দিয়ে মাহমুদ আব্বাসকে স্বাগত জানানো হয়। একইসঙ্গে তিন বাহিনীর সুসজ্জিত একটি দল গার্ড অব অনার দেয়। গার্ড পরিদর্শন শেষে ফিলিস্তিন প্রেসিডেন্টকে লাইন অব প্রেজেন্টেশনের সঙ্গে পরিচয় করিয়ে দেন প্রেসিডেন্ট আবদুল হামিদ।

বিমানবন্দরে উপস্থিত ছিলেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, পররাষ্ট্র সচিব শহিদুল হক, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী, আইজিপি একেএম শহীদুল হক, প্রেসিডেন্ট কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া এবং তিন বাহিনীর প্রধান।

পরে বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রা করে ফিলিস্তিনি প্রেসিডেন্টকে লো মেরিডিয়ান হোটেলে নেয়া হয়। সফরকালে সেখানেই থাকবেন তিনি। আজ রাতে  পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী তার সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। বৃহস্পতিবার  দুপুরে সাভার স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন ও বঙ্গবন্ধু যাদুঘর পরিদর্শন করবেন। বিকেলে প্রধানমন্ত্রী শেষ হাসিনার কার্যালয়ে তার সঙ্গে বৈঠক করবেন তিনি।  ওইদিন সন্ধ্যায় বঙ্গভবনে প্রেসিডেন্ট আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। ফিলিস্তিনি নেতা তার সম্মানে বঙ্গভবনের নৈশভোজেও অংশ নেবেন।  ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের এটিই প্রথম রাষ্ট্রীয় সফর। তবে এর আগে কয়েকবার বিমানবন্দরে যাত্রাবিরতি করেছেন তিনি।  
                                                                                           
ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ঢাকায়
ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সাথে বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রামাদান
এদিকে, প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের এ সফরকে দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ' মাইলফলক হিসেবে বিবেচনা করছেন ঢাকায় ফিলিস্তিনের মিশন প্রধান ইউসুফ এসওয়াই রামাদান। তিনি বলেন, বাংলাদেশের জনগণের হৃদয়ে আছে ফিলিস্তিন। প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সফর দুই দেশের এই সম্পর্ককে আরও এগিয়ে নেবে বলে তার বিশ্বাস।  ইউসুফ এসওয়াই  আরো বলেন, আমরা সেটা অনুভব করতে পারি। আমরা সত্যিই গর্বিত এমন মানুষের সমর্থন ও সম্পর্কের জন্য। আমরা এই সম্পর্ক আরও এগিয়ে নিতে চাই, রক্ষা করতে চাই, লালন করতে চাই।

শুক্রবার দুপুরে ঢাকা ছাড়বেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট। এসময় পররাষ্ট্রমন্ত্রী তাকে বিমানবন্দরে বিদায় জানাবেন।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
প্রকাশক ও সম্পাদক :---
"মা নীড়" ১৩২/৩ আহমদবাগ, সবুজবাগ, ঢাকা-১২১৪
ফোন : +৮৮-০২-৭২৭৫১০৭, মোবাইল : ০১৭১১১৭৭৭৭৪, ই-মেইল : sunnibarta@gmail.com