মঙ্গলবার ৫ জুলাই ২০২২ ২১ আষাঢ় ১৪২৯
শিরোনাম: মোহসিন আউলিয়া রহ. মাজারে ঈদে মিলাদুন্নবী দ. উপলক্ষ্যে খাবার বিতরণ       সাম্প্রতিক প্রেক্ষাপটে কারবালার চেতনা       সাইয়্যেদুনা উসমান গণী যুন্নুরাঈনঃজীবন-কর্ম-শাহাদাৎ       সুলতান মুহাম্মদ ফাতেহ'র কন্সট্যান্টিনোপল বিজয়াভিজান       যুদ্ধবিরতি হলেও আরো যা যা হয় নাই-       ফিলিস্তিনিদের রাজনৈতিক ঐক্য বিনাশে গাজায় হামলা       আরবদের উপর যায়নবাদীদের নতুন হামলা কেন?      
রাজধানীর খিলগাঁও গার্লস স্কুল এন্ড কলেজ মাঠে
ঢাকা মহানগর পুলিশের বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক, খিলগাঁও
প্রকাশ: রোববার, ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম আপডেট: ০৯.০৫.২০১৬ ৫:০৫ পিএম |

ঢাকা মহানগর পুলিশের বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

ঢাকা মহানগর পুলিশের বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, খিলগাঁও :গতকাল ১৬.০৪.২০১৬ তারিখ বিকাল ০৩.০০ টায় রাজধানীর খিলগাঁও গার্লস স্কুল এন্ড কলেজ মাঠে ঢাকা মহানগর পুলিশের এক বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্রমন্ত্রলায় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন ও জাতিসংঘ মহাসচিব উপদেষ্টা পরিষদের সদস্য সাবের হোসেন চৌধুরী এমপি।

                                                                               

ঢাকা মহানগর পুলিশের বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

ঢাকা মহানগর পুলিশের বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেন পিপিএম এর সভাপতিত্বে প্রধান আলোচক এর বক্তব্যে ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম, পিপিএম বলেন-আমি আপনাদের মাঝে বিট পুলিশিং এর নিমন্ত্রণ নিয়ে হাজির হয়েছি। আমি চাই সমস্ত ঢাকা মহানগরীর প্রত্যেকটি এলাকায় উঠান বৈঠকের মাধ্যমে পুলিশ ও জনগনের মধ্যে একটি শক্তিশালী মেলবন্ধন তৈরি হোক। যে মেলবন্ধনের মাধ্যমে জনতা ও পুলিশের পারস্পরিক ও দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে সমাজের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে সে সবের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবে। মাদক, টেন্ডারবাজি, ভূমিদখল, চাঁদাবাজি, ইভটিজিং এবং সন্ত্রাস ও জঙ্গিবাদের মত সকল সমস্যা জনগনকে সাথে নিয়ে  সামাজিক আন্দোলন গড়ে তোলার মাধ্যমে আমরা এসবের শিকড় উপড়ে ফেলতে চাই।

 

এসময় ডিএমপি কমিশনার জনগনের আস্থা অর্জন সম্পর্কে বলেন-আমরা নিয়ন্ত্রণ করে বা বাধ্য করে জনগনের আস্থা ও ভালবাসা অর্জন করতে চাই না, আমরা সুন্দর ব্যবহার ও ভাল কাজের মাধ্যমে জনগনের আস্থা অর্জন করতে চাই। জনগনেই আমাদের মূল ভরসা। তাই বিট পুলিশিং এর মাধ্যমে আমরা জনসাধারণকে একটি বার্তা দিতে চাই সেটি হলো-আপনারা আমাদেরকে সহযোগিতা করুন, তথ্য দিন এবং পুলিশের পাশে এসে দাঁড়ান, পুলিশ আপনার পাশে অবশ্যই দাঁড়াবে, আপনাদের সমস্যা নিরসনে আন্তরিকভাবে কাজ করবে।


প্রধান অতিথির বক্তব্যে সাবের হোসেন চৌধুরী এমপি বলেন-ঢাকা শহরের জনসংখ্যা পুলিশের অনুপাত অনেক কম। তাই এখানে অপরাধের সংখ্যা অনেক বেশি। আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের একার পক্ষে মহানগরীর সকলকে নিরাপত্তা দেওয়া ও অপরাধ নিয়ে কাজ করা মোটেও সম্ভব নয়। আইন-শৃংখলা শুধু পুলিশের একার কাজ নয় জনগন সার্বিকভাবে পুলিশকে সহযোগিতা করলে এ নগরীকে নিরাপদ ও মাদক-সন্ত্রাসমুক্ত নগরী হিসেবে গড়ে তোলা সম্ভব। তিনি আরো বলেন-সকল উন্নয়নের মূলে আছে শান্তি ও শৃংখলা তাই জনগনকে শান্তিপ্রিয় মানুষ হয়ে শৃংখলা ও আইন মেনে চলতে হবে। পুলিশই জনতা, জনতাই পুলিশ এই  কথাটিকে সত্য ও সুন্দর করে তুলতে হলে জনগনকে অবশ্যই পুলিশকে সার্বিক সহযোগিতা করতে হবে।









সর্বশেষ সংবাদ
মোহসিন আউলিয়া রহ. মাজারে ঈদে মিলাদুন্নবী দ. উপলক্ষ্যে খাবার বিতরণ
সাম্প্রতিক প্রেক্ষাপটে কারবালার চেতনা
সাইয়্যেদুনা উসমান গণী যুন্নুরাঈনঃজীবন-কর্ম-শাহাদাৎ
সুলতান মুহাম্মদ ফাতেহ'র কন্সট্যান্টিনোপল বিজয়াভিজান
যুদ্ধবিরতি হলেও আরো যা যা হয় নাই-
ফিলিস্তিনিদের রাজনৈতিক ঐক্য বিনাশে গাজায় হামলা
আরবদের উপর যায়নবাদীদের নতুন হামলা কেন?
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
অগণিত কারামতের ধারক গাউসুল আ’যম (কলাম -১)
লাইলাতুল বরাতের প্রামাণ্যতা ও তাৎপর্য
ইসলামে কাব্য, কবিতা, কাব্য চর্চা : না'তে রাসূল "মীলাদ শরিফ" কবিতার নাম
শা’বান মাস ও শবে বরাতের তাৎপর্য
দুরুদ শরীফ পাঠের ফজিলত
রমজানের রোযার ফজিলত ও করণীয়
"হায়াত মউত কবর হাশর" কিতাব বিতরণ
প্রকাশক ও সম্পাদক :---
"মা নীড়" ১৩২/৩ আহমদবাগ, সবুজবাগ, ঢাকা-১২১৪
ফোন : +৮৮-০২-৭২৭৫১০৭, মোবাইল : ০১৭৩৯-৩৬০৮৬৩, ই-মেইল : [email protected]