শনিবার ২৭ জুলাই ২০২৪ ১২ শ্রাবণ ১৪৩১
শিরোনাম: মোহসিন আউলিয়া রহ. মাজারে ঈদে মিলাদুন্নবী দ. উপলক্ষ্যে খাবার বিতরণ       সাম্প্রতিক প্রেক্ষাপটে কারবালার চেতনা       সাইয়্যেদুনা উসমান গণী যুন্নুরাঈনঃজীবন-কর্ম-শাহাদাৎ       সুলতান মুহাম্মদ ফাতেহ'র কন্সট্যান্টিনোপল বিজয়াভিজান       যুদ্ধবিরতি হলেও আরো যা যা হয় নাই-       ফিলিস্তিনিদের রাজনৈতিক ঐক্য বিনাশে গাজায় হামলা       আরবদের উপর যায়নবাদীদের নতুন হামলা কেন?      
গাজীপুরের টঙ্গীতে ‘জঙ্গি আস্তানা’ থেকে আটক চার
জেএমবির আস্তানা হতে আহলে হাদীছপন্থী "আত-তাহরীক" উদ্ধার
সুন্নীবার্তা ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২২ জুলাই, ২০১৬, ১২:২৩ এএম আপডেট: ২২.০৭.২০১৬ ১২:৫১ এএম |

জেএমবির আস্তানা হতে আহলে হাদীছপন্থী
গাজীপুরের টঙ্গীর আউচপাড়া এলাকায় মোক্তারবাড়ি রোডের একটি বাড়িতে ‘জঙ্গি আস্তানা’র সন্ধান পাওয়া গেছে।  বৃহস্পতিবার ভোরে ওই আস্তানায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি)  দক্ষিণাঞ্চলীয় আমিরসহ চারজনকে আটক করেছে র‌্যাব।  আটককৃতরা হলেন- জেএমবির দক্ষিণাঞ্চলের আমির মাহমুদুল হাসান, রংপুরের প্রাইম মেডিকেল কলেজের ছাত্র আশিকুল আকবর আবেশ, যশোরের এমএম কলেজের রসায়ন বিভাগের ছাত্র শরীয়ত উল্লাহ শুভ ও মাদরাসা ছাত্র নাজমুস সাকিব।

জেএমবির আস্তানা হতে আহলে হাদীছপন্থী
এ সময় ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, বোমা, বোমা তৈরির সরঞ্জাম, পিস্তুল, গুলি, জিহাদি বইসহ বিভিন্ন বিস্ফোরক দ্রব্য এলইডি উদ্ধার করা হয়।  জঙ্গি আস্তানাটি হতে "মাসিক আত-তাহরীক" এর বেশকিছু কপিও জব্দ করা হয়। "মাসিক আত-তাহরীক" এর সম্পাদক মন্ডলীর সভাপতি হচ্ছেন আহলে হাদীছ আন্দোলন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও আমীর ডঃ মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব।  জঙ্গী সংশ্লিষ্টতার অভিযোগে  ২০০৫ আসাদুল্লাহ আল-গালিব গ্রেফতার হন এবং সাড়ে তিন বছর জেল খাটেন।  জঙ্গি আস্তানায় কট্টর আহলে হাদীছ-ছালাফীপন্থী পত্রিকা "মাসিক আত-তাহরীক" এর উদ্ধার হওয়ার মাধ্যমে সাম্প্রতিক ও বিভিন্ন সময়ে ঘটে যাওয়া বিভিন্ন জঙ্গী হামলার ঘটনায় কট্টর আহলে হাদীছ-ছালাফীপন্থীদের সম্পৃক্ততার বিষয়টি আরও স্পষ্ট হয়ে উঠলো।

জেএমবির আস্তানা হতে আহলে হাদীছপন্থী
র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরের টঙ্গীর কলেজ গেইট মোক্তার বাড়ী রোড এলাকায় একটি ছয় তলা ভবনের চারতলায় জেএমবির প্রশিক্ষণ কেন্দ্রের সন্ধান পায় র‌্যাব।  সে অনুযায়ী আজ ভোর ৪ টার দিকে ঐ ভবনে অভিযান চালায় তারা।  ভবনের চারতলা থেকে জেএমবির দক্ষিণাঞ্চলের আমীর মাহমুদুল হাসান তানভীর (২৪) সহ ৪ জেএমবি সদস্যকে আটক করা হয়। পরে সেখানে তল্লাশি করে ফ্ল্যাটটি থেকে উদ্ধার হয় ১টি অত্যাধুনিক বিদেশী পিস্তল, ১৩৩ রাউন্ড তাজা বুলেট, ৩টি কমান্ডো নাইফ (জেএমবির ভাষায় নান চাকু), ৩টি ছুরি, ২টি চাইনিজ কুড়াল, ১টি চাপাতি, ৭টি হ্যান্ডগ্রেনেড, ১৩টি ইলেক্ট্রিক ডেটোনেটর, ৭টি পাওয়ার জেল, ২ কেজি পটাশিয়াম, আধাকেজি সোডা, ১টি ডামি টার্গেট, বিপুল পরিমাণ বিস্ফোরক ও বিস্ফোরক তৈরির সরঞ্জাম এবং জিহাদী বইপত্র। 








সর্বশেষ সংবাদ
মোহসিন আউলিয়া রহ. মাজারে ঈদে মিলাদুন্নবী দ. উপলক্ষ্যে খাবার বিতরণ
সাম্প্রতিক প্রেক্ষাপটে কারবালার চেতনা
সাইয়্যেদুনা উসমান গণী যুন্নুরাঈনঃজীবন-কর্ম-শাহাদাৎ
সুলতান মুহাম্মদ ফাতেহ'র কন্সট্যান্টিনোপল বিজয়াভিজান
যুদ্ধবিরতি হলেও আরো যা যা হয় নাই-
ফিলিস্তিনিদের রাজনৈতিক ঐক্য বিনাশে গাজায় হামলা
আরবদের উপর যায়নবাদীদের নতুন হামলা কেন?
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
অগণিত কারামতের ধারক গাউসুল আ’যম (কলাম -১)
দুরুদ শরীফ পাঠের ফজিলত
শা’বান মাস ও শবে বরাতের তাৎপর্য
ইসলামে কাব্য, কবিতা, কাব্য চর্চা : না'তে রাসূল "মীলাদ শরিফ" কবিতার নাম
লাইলাতুল বরাতের প্রামাণ্যতা ও তাৎপর্য
ঈদে মিলাদুন্নবী ﷺ এঁর পক্ষে ওহাবী গুরু ইবনে তাইমিয়া ওইবনে আব্দুল ওহাব নজদীর  ফতোয়া
"হায়াত মউত কবর হাশর" কিতাব বিতরণ
প্রকাশক ও সম্পাদক :---
"মা নীড়" ১৩২/৩ আহমদবাগ, সবুজবাগ, ঢাকা-১২১৪
ফোন : +৮৮-০২-৭২৭৫১০৭, মোবাইল : ০১৭৩৯-৩৬০৮৬৩, ই-মেইল : [email protected]