শিরোনাম
দুরুদ শরীফ পাঠের ফজিলত       বাংলাদেশ যুবসেনার শিক্ষামুলক সভা অনুষ্ঠিত        বাংলাদেশ যুবসেনার মাসিক শিক্ষামুলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়       আ’লা হযরত ও অধ্যক্ষ হাফেজ এম.এ.জলিল(রঃ) কনফারেন্স অনুষ্ঠিত       ২৮ এপ্রিল’১৮, ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে সুন্নী কনফারেন্স       "হায়াত মউত কবর হাশর" কিতাব বিতরণ       ইসলামে কাব্য, কবিতা, কাব্য চর্চা : না'তে রাসূল "মীলাদ শরিফ" কবিতার নাম      
কল্যাণপুরে জঙ্গি আস্তানা
দ্রুত ব্যবস্থায় ভয়াবহ হামলা থেকে রক্ষা : প্রধানমন্ত্রী
সুন্নীবার্তা ডেস্ক
প্রকাশ : ২০১৬-০৭-২৬ সময় : ১৯:৫২, সর্বশেষ আপডেট : ২০১৬-০৭-২৬ সময় : ২০:০৮
দ্রুত ব্যবস্থায় ভয়াবহ হামলা থেকে রক্ষা : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ঢাকার  কল্যাণপুরে পুলিশের জঙ্গি-বিরোধী অভিযানের মাধ্যমে দেশ ‘ভয়াবহ পরিস্থিতি’ থেকে রক্ষা পেয়েছে।  ঢাকার কল্যাণপুরে জঙ্গি-বিরোধী অভিযানে নয়জন সন্দেহভাজন জঙ্গি নিহত হবার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মন্তব্য করেন।  ঢাকায় জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেবার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “ দ্রুত পদক্ষেপ নেবার ফলে একটা বিরাট ভয়াবহ পরিস্থিতি থেকে দেশ রক্ষা পেয়েছে। ”

প্রধানমন্ত্রী বলেন গোয়েন্দা সংস্থার রিপোর্টের উপর ভিত্তি করে পুলিশ তরিত ব্যবস্থা নিয়েছে। তিনি বলেন ‘সন্ত্রাসীরা’ নাশকতার জন্য তৈরি হয়েছিল।  অভিযানের বর্ণনা দিয়ে শেখ হাসিনা বলেন, “ মধ্যরাতে সেটা ঘেরাও দেয়া হয়। এবং সকাল পাঁচটায় অপারেশন চালানো হয়। নয়জন সন্ত্রাসী সেখানে মৃত্যুবরণ করেছে। ”  কল্যাণপুর অভিযানের জন্য তিনি পুলিশকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন ‘অত্যন্ত সফলতার’ সাথে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

জঙ্গি তৎপরতার সাথে অনেক শিক্ষিত এবং ইংলিশ মিডিয়ামে পড়াশোনা করা শিক্ষার্থীরা জড়িয়ে পড়ছে বলে তিনি উল্লেখ করেন।  কল্যাণপুরের ঘটনা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন,“ আজকেও অপারেশনে যারা ... তাদের মধ্যে অনেকই এ একই ধরনের শিক্ষিত ছেলে-পেলে পাওয়া গেছে।”

জেলা প্রশাসকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন এ ধরনের সন্ত্রাস মোকাবেলা ও প্রতিরোধ করতে জঙ্গিবাদ, সন্ত্রাস এবং সাম্প্রদায়িকতা দূর করে সমাজ জীবনে শান্তি-শৃঙ্খলা ও স্থিতিশীলতা বজায় রাখতে আরও সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।  তবে একই সাথে তিনি স্মরণ করিয়ে দেন বাংলাদেশে এ ধরনের তৎপরতা নতুন কোন বিষয় নয়। তৎকালীন বিএনপি সরকারের সময় দেশজুড়ে পাঁচশটি স্থানে একযোগে বোমা বিস্ফোরণ হয়েছিল।  এছাড়া বিএনপি সরকারের সময় তার সমাবেশ গ্রেনেড হামলা এবং দু’জন আওয়ামীলীগ এমপিকে হত্যার কথাও উল্লেখ করেন তিনি।

জেলা প্রশাসকদের প্রধানমন্ত্রী বলেন , “আমরা চাই না আমাদের দেশটা সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হোক।  যেভাবে হোক এগুলো দমন করতেই হবে।”




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
অ্যাপস ও ফিড
সামাজিক নেটওয়ার্ক
প্রকাশক ও সম্পাদক :---
"মা নীড়" ১৩২/৩ আহমদবাগ, সবুজবাগ, ঢাকা-১২১৪
ফোন : +৮৮-০২-৭২৭৫১০৭, মোবাইল : ০১৭৩৯-৩৬০৮৬৩, ই-মেইল : [email protected]